মুম্বাই আদালত ২০০৭ সালের অশ্লীলতার মামলায় শিল্পা শেঠিকে অব্যাহতি দিয়েছে।

0

সেই সময়ে চুম্বনটি উগ্র হিন্দু গোষ্ঠীগুলির দ্বারা প্রতিবাদের সূত্রপাত করেছিল যারা এটিকে ভারতীয় মূল্যবোধের অপমান বলে মনে করেছিল


মুম্বাইয়ের একটি আদালত শিল্পা শেঠিকে ২০০৭ সালের অশ্লীলতার মামলায় খালাস দিয়েছে যেখানে হলিউড অভিনেতা রিচার্ড গেরে তাকে চুম্বন করেছিলেন।

শিল্পা শেট্টি একটি 'অশ্লীল' বিতর্কে অবতীর্ণ হওয়ার প্রায় ১৫ বছর পরে যখন হলিউড তারকা রিচার্ড গেরে একটি পাবলিক ইভেন্টে তাকে তার গালে চুম্বন করেছিলেন, অভিনেতাকে মুম্বাইয়ের একটি আদালত মামলা থেকে অব্যাহতি দেয় যা পর্যবেক্ষণ করে যে তিনি এই ঘটনার শিকার বলে মনে করেন। রিচার্ড গেরের কাজ।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কেতকি চ্যাবনের একটি আদালত ১৮ জানুয়ারি শিল্পাকে অব্যাহতি দেয়। সোমবার একটি বিস্তারিত আদেশ উপলব্ধ করা হয়েছিল। ২০০৭ সালে, দুই অভিনেতা রাজস্থানে একটি এইডস সচেতনতা প্রোগ্রামের জন্য একসাথে এসেছিলেন। মঞ্চে, রিচার্ড অভিনেত্রীকে তার গালে চুম্বন করেছিলেন, যা দেশে আলোড়ন সৃষ্টি করেছিল।

"মনে হচ্ছে অভিযুক্ত শিল্পা শেট্টি অভিযুক্ত নং ১ (রিচার্ড গেরের) কথিত কাজের শিকার। অভিযোগে কোনো অভিযুক্ত অপরাধের একটি উপাদানও সন্তুষ্ট হচ্ছে না," আদালত আদেশে বলেছে।

 

চুম্বনের ঘটনা ভারতের বেশ কয়েকটি শহরে তীব্র প্রতিবাদের জন্ম দিয়েছে। অভিযোগের পর, রিচার্ড এবং শিল্পা উভয়ের বিরুদ্ধেই ভারতীয় দণ্ডবিধি (আইপিসি) এবং তথ্য প্রযুক্তি আইনের বিভিন্ন ধারায় অশ্লীলতার জন্য মামলা দায়ের করা হয়েছে।

রিচার্ড গের থেকে শিল্পা শেঠির চুম্বন যে বিতর্কের সূত্রপাত।

ক্ষোভের পরপরই, রিচার্ড গেরি তার 'ভারতীয় বন্ধুদের' কাছে একটি বিবৃতির মাধ্যমে তাদের 'আপত্তিকর' করার জন্য ক্ষমা চেয়েছিলেন। শিল্পার তৎকালীন মুখপাত্র ডেল ভগওয়াগার একটি রিলিজের মাধ্যমে ক্ষমা চাওয়ার বিষয়ে মন্তব্য করেছিলেন, "এটা দুঃখজনক যে গেরেকে তার কোনও দোষ না থাকায় ক্ষমা চাইতে হয়েছিল। তিনি যা করেছিলেন তা হল এইডস সচেতনতা ইভেন্টে ট্রাকচালকদের বিনোদন দেওয়ার জন্য তার ফিল্ম শ্যাল উই ড্যান্সের একটি দৃশ্য তৈরি করা হয়েছিল। এটি ছিল গেরের একটি প্রাকৃতিক চতুর এবং প্রেমময় তাত্ক্ষণিক অঙ্গভঙ্গি যা গসিপ-ক্ষুধার্ত টেলিভিশন মিডিয়ার অনুপযুক্ত অভিক্ষেপের কারণে অনুপাতের বাইরে ছিল।"

২০১৭ সালে সুপ্রিম কোর্টের নির্দেশে রাজস্থানের ম্যাজিস্ট্রেট ফার্স্ট ক্লাসের আদালত থেকে মামলাটি মুম্বাইতে স্থানান্তর করা হয়েছিল। তার আদেশে, মুম্বাই আদালত বলেছিল যে অভিযোগের সাথে সংযুক্ত কোনো সংবাদ প্রতিবেদনই সাধারণ উদ্দেশ্য প্রদর্শন করেনি।

শিল্পার বিরুদ্ধে একটি অভিযোগ হল সহ-অভিযুক্ত গেরে যখন তাকে চুমু খেয়েছিল তখন তিনি প্রতিবাদ করেননি। আদেশে বলা হয়েছে, "এটি কল্পনার প্রসারিত করে তাকে কোনো অপরাধের ষড়যন্ত্রকারী বা অপরাধী করে না।সূত্রঃ হিন্দুস্তান টাইমস

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top